Home  » Health & Beauty  » Health Care  »Listing #11067
Please Contact

আমি সুমুস্তাকিম উমার। নিউ বিজনেস শুরু করলাম আলহামদুলিল্লাহ। সকলে আমার জন্য দোয়া করবেন। আজকে নিয়ে আসলাম আমাদের নিত্য দিনের খুবই উপকারী ও প্রয়োজনীয় জিনি

Posted May 16, 2024 | Visits: 299
Ad Type: For Sale
আমি সুমুস্তাকিম উমার। নিউ বিজনেস শুরু করলাম আলহামদুলিল্লাহ। সকলে আমার জন্য দোয়া করবেন। আজকে নিয়ে আসলাম আমাদের নিত্য দিনের খুবই উপকারী ও প্রয়োজনীয় জিনিস জাফরান নিয়ে।
*অরজিনাল জাফরান। বড়দের পাশাপাশি বাচ্চাদের ও খাওয়ানো যাবে।।।
#উপকারিতা:
★এইটা রক্ত পরিশোধন করে দূষিত পদার্থ দূর করে রক্ত পরিষ্কার করে। এর ফলে ভেতর থেকে শরীরের উজ্জ্বলতা বাড়ে।
★এইটা মস্তিষ্কের ধারন বা স্মৃতিশক্তি বাড়ায়
★শরীরের ব্যাথা দূর করে।
★রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।
জাফরান এর আরো শত শত গুণাগুন রয়েছে৷
#ব্যবহারবিধি:
অনেক ভাবেই জাফরান ব্যাবহার করা যায়৷
#যে কোনো খাবারে জাফরান ব্যবহার করলে, সেই খাবারের স্বাদ এবং রং অনেক বেড়ে যায়। কেশর বা জাফরান শুধুমাত্র খাবারের স্বাদ এবং রং-ই বাড়ায় না।
#এর আরও অনেক গুণাগুণ রয়েছে। জেনে নিন সেগুলি কী কী-
#গর্ভাবস্থার ৪,৫,৬ মাসে রোজ নিয়ম করে মা যদি ডিমের সাদা অংশ খান সন্তানের গৌরবর্ণ হবেই। কুসুমও খেতে পারেন, তাতেও মিলবে উপকার।
#গর্ভাবস্থার ৯ মাসই যদি কোনও মা নিয়ম করে দুধে জাফরান মিশিয়ে খান, সন্তান ফর্সা হবে।
#জাফরানে ঘণ কমলা রঙের জলে মিশে যায় এমন এক ধরনের ক্যারোটিন থাকে, যাকে ক্রোসিন বলা হয়। এই ক্রোসিনের জন্যই খাবারে জাফরান ব্যবহার করলে একটা উজ্জ্বল সোনালি রং হয় খাবারে। এই ক্রোসিন শুধুমাত্র খাবারে সোনালি রং-ই আনে না, আমাদের শরীরের বিভিন্ন ধরণের ক্যানসার কোষ, যেমন লিউকেমিয়া, ওভারিয়ান কারসিনোমা, কোলন অ্যাডেনোকারসিনোমা প্রভৃতি ধ্বংস করতেও সাহায্য করে।
#সম্প্রতি গবেষণায় জানা গেছে যে, জাফরান স্মৃতিশক্তি বৃদ্ধিতে সাহায্য করে। জাপানে পারকিনসন এবং স্মৃতিশক্তি হারিয়ে যাওয়ার বিভিন্ন অসুখে জাফরান ব্যবহার করা হয়।
#শারীরিক দিক থেকে অনুন্নত মেয়েদের জন্য জাফরান খুবই উপকারী। প্রত্যেকদিন এক চিমটে জাফরান দুধের সঙ্গে মিশিয়ে খেলে হরমোন উদ্দীপিত হয়। নিয়মিত দুধের সঙ্গে জাফরান মিশিয়ে খেলে তার ফল আপনি নিজেই দেখতে পাবেন।
#প্রত্যেকদিন ঘুমাতে যাওয়ার আগে এক গ্লাস দুধে এক চিমটে জাফরান মিশিয়ে খেলে আপনার ভাইটালিটি বাড়বে।
#ঠান্ডা লাগা, জ্বরের হাত থেকে বাঁচায় জাফরান।
#গরম দুধে ২/৩ জাফরান দানা মিক্স করে ১০-১৫ মিনিট রেখে দিন। এর পর রাতে গরম দুধ দিয়ে রেগুলার খাবেন( সামান্য কাচা হলুদ গুড়া মিশিয়ে খেতে পারেন) সব বয়সের মানুষ খেতে পারবে।বাচ্চারাও খেতে পারবে।
#যেকোনো ফেস প্যাক যেমন মুলতানি, সংখ বা অন্য প্যাক গুলানোর পর ২/৩ পিস জাফরান মিশিয়ে ২০ মিনিট রেখে দিন৷ এর পর নরমাল ফেস প্যাকের মত রেগুলার ব্যাবহার করবেন। আর দেখবেন ত্বকের জেল্লা।
#এইটা রেগুলার ব্যবহারে প্রাকৃতিক ভাবে স্কিন ভেতর থেকে গ্লো করবে,আর এই টা সারা জীবন ব্যবহার করলেও কোনো side effects হবে না ইনশাআল্লাহ্‌।
(#বিদ্র:বাজারে অনেক ধরনের কম দামি সাফরান পাবেন।কিন্তু কেনার আগে অবশ্যই দেখে নিবেন এইটা দেখতে ফুলের রেনুর মতো কিনা,অরিজিনাল সাফরান এর স্মেল টাও সুন্দর)
0 comments

0 comments on আমি সুমুস্তাকিম উমার। নিউ বিজনেস শুরু করলাম আলহামদুলিল্লাহ। সকলে আমার জন্য দোয়া করবেন। আজকে নিয়ে আসলাম আমাদের নিত্য দিনের খুবই উপকারী ও প্রয়োজনীয় জিনি

Please sign in so you can post a comment.

Fashion Zone


+8********Show phone

Similar Ads

Go to top